Math Reck | ম্যাথ রেক

Math Reck রাজশাহী বিভাগের, বগুড়া জেলার, সদর উপজেলার কালিতলায় অবস্থিত Math private প্রোগ্রাম। এটি বগুড়া কেন্দ্র সাতমাথা থেকে ২.৫ কিঃমিঃ উত্তরে কালিতলায় Rayans Computers এর পিছনে আলাউদ্দিন ভিলার ২য় তলায় অবস্থিত।


দেখে নিনঃ


বর্তমানে Math Reck আমাদের বগুড়া জেলার অন্যতম সেরা ম্যাথ প্রাইভেট প্রোগ্রাম হিসেবে বিবেচিত। এই প্রতিষ্ঠান টি গণিত শিক্ষার ক্ষেত্রে একটি ব্রান্ড নাম হয়ে উঠেছে। এখানে হাজার হাজার শিক্ষার্থী অভিজ্ঞ ও যোগ্য শিক্ষক এর সহায়তায় জ্ঞানের তৃষ্ণা মেটাচ্ছেন।


Math Reck | ম্যাথ রেক


Math Reck (ম্যাথ রেক) প্রতিষ্ঠা

Math Reck, ২০১৮ সালে এইচএসসি শিক্ষার্থীদের গণিতের প্রতি তাদের ভয় কাটিয়ে উঠতে সহায়তা করার জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। বর্তমানে Math Reck (ম্যাথ রেক) এর আসল উদ্দেশ্য হলো শিক্ষার্থীদেকে গণিতের সৌন্দর্য বোঝানো এবং তাদের গণিত অনুভব করানো।


Math Reck (ম্যাথ রেক) সম্পর্কে বিস্তারিত

শিক্ষাঃ Math Reck এ শিক্ষার পরিবেশ খুবই উন্নত মানের। এখানে অভিজ্ঞ শিক্ষক দ্বারা ক্লাস নেওয়া হয়। ম্যাথ রেক এর ক্লাস রুম শীতাতপ নিয়ন্ত্রিত। প্রতিটা ব্যাচ এ সপ্তাহে ৩ টা করে ক্লাস নেওয়া হয়। প্রতিটা ক্লাস এর ব্যাপ্তি ১ ঘন্টা ১৫ মিনিট। প্রতিটা ক্লাস এ সর্বোচ্চ চেষ্টা করা যাতে ক্লাসের সবাই লেকচার বুঝতে পারে।


ব্যাচঃ Math Reck (ম্যাথ রেক) এ উচ্চ মাধ্যমিক ১ম বর্ষের মোট ৬ টা ব্যাচ রয়েছে। উচ্চ মাধ্যমিক ১ম বর্ষের ব্যাচ নিয়মিত গুলো হলোঃ


শনিবারঃ সকাল ৮ঃ১৫, সকাল ১১ঃ১৫, দুপুর ৩ঃ১৫, বিকাল ৮ঃ১৫


রবিবারঃ সকাল ৬ঃ৪৫, দুপুর ৩ঃ১৫


সোমবারঃ সকাল ৮ঃ১৫, সকাল ১১ঃ১৫, দুপুর ৩ঃ১৫, বিকাল ৮ঃ১৫


মঙ্গলবারঃ সকাল ৬ঃ৪৫, দুপুর ৩ঃ১৫


বুধবারঃ সকাল ৮ঃ১৫, সকাল ১১ঃ১৫, দুপুর ৩ঃ১৫, বিকাল ৮ঃ১৫


বৃহঃবারঃ সকাল ৬ঃ৪৫, দুপুর ৩ঃ১৫


এছাড়াও প্রতি সপ্তাহে রবি-মঙ্গল-বৃহঃ বারে রাত ৯ঃ০০ থেকে অনলাইনে ইঞ্জিনিয়ারিং ক্লাস নেওয়া হয়। ইঞ্জিনিয়ারিং ক্লাস সব ব্যাচ এর শিক্ষার্থীরাই করতে পারে।


পরীক্ষাঃ শিক্ষার্থীরা যাতে নিজেদেরকে যাচাই করতে পারে সেজন্য Math Reck এ নিয়মিত পরীক্ষা নেওয়া হয়। এখানে প্রতি  সপ্তাহে একটা করে সাপ্তাহিক পরীক্ষা, এক মাস পর পর মাসিক, ভার্সিটি এবং ইঞ্জিনিয়ারিং পরীক্ষা হয়ে থাকে। এসব পরীক্ষা MCQ এবং CQ উভয় পদ্ধতিতেই নেওয়া হয়। প্রতিটি পরীক্ষা OMR শীট এ নেওয়া হয় এর ফলাফল ডিজিটাল পদ্ধতিতে অভিভাবক ও শিক্ষার্থীদের মোবাইলে এসএমএস এর মাধ্যমে এবং ওয়েবসাইটে প্রকাশ করা হয়। শিক্ষার্থীদের কে উৎসাহ প্রদানের জন্য প্রতিটি পরীক্ষায় ভালো ফলাফল কারীদের পুরস্কার প্রদান করা হয়।


সহ শিক্ষা কার্যক্রমঃ শিক্ষার্থীদের মানসিক বিকাশের লক্ষ্যে Math Reck এ নিয়মিত সহ শিক্ষা কার্যক্রম আয়োজন করা হয়। এসব সহ শিক্ষা কার্যক্রম এর মধ্যে উল্লেখযোগ্য হলো  Math Reck Sports এবং Math Reck Gonit Ullas. Math Reck Sports এ বিভিন্ন রকম খেলাধুলার আয়োজন করা হয় যেখানে ম্যাথ রেক এর ছাত্র-ছাত্রী রা অংগ্রহণ করে থাকে। Math Reck Gonit Ullas এ দিনব্যাপী অনুষ্টান আয়োজন করা হয়।


Math Reck | ম্যাথ রেক


ভর্তিঃ Math Reck এ ভর্তি হতে গেলে কালিতলা অফিসে যোগাযোগ করে ভর্তি হতে হয়। ভর্তি ফি মোট ৫০০ টাকা। এবং ম্যাথ রেক এর মাসিক টিউশন ফি ৬০০ টাকা।


Math Reck (ম্যাথ রেক) এর শিক্ষক

Math Reck (ম্যাথ রেক) এর শিক্ষক হিসেবে রয়েছেন Sujaul Islam Sumon. Math Reck (ম্যাথ রেক) এর শিক্ষক সুজাউল ইসলাম সুমন পড়াশোনা করেছেন Rajshahi University of Engineering and Technology - RUET এ।

Post a Comment

নবীনতর পূর্বতন