Mukto bataser khoje pdf download | মুক্ত বাতাসের খোঁজে pdf download

Mukto bataser khoje pdf download | মুক্ত বাতাসের খোঁজে pdf download

Mukto Bataser Khoje pdf download - মুক্ত বাতাসের খোঁজে বইটি দুখিনী বাংলার আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা নীল অন্ধকারে আটকে পড়া ভাইদের জন্য আসিফ আদনান এর সম্পাদিত একটি চমৎকার বই। বইটি প্রকাশ করেছে লস্ট মডেস্টি।


লস্ট মডেস্টি একটি অলাভজনক প্রতিষ্ঠান যেটা আমাদের সমাজে ছড়িয়ে পড়া অশ্লীলতা, বিশেষ করে পর্নোগ্রাফির ভয়াবতা সম্পর্কে সচেতনতা তৈরি করে। পর্নোগ্রাফি ও হস্তমৈথুনের আসক্তি থেকে যুব সমাজকে বাঁচানোর উদ্দেশ্যে লস্ট মডেস্টির এই বইটি লেখা।


বইয়ের নামঃ মুক্ত বাতাসের খোঁজে

সম্পাদকঃ আসিফ আদনান

Mukto Bataser Khoje pdf বইটিতে পর্নোগ্রাফি হস্তমৈথুন নিয়ে প্রচলিত ভুল ধারণা ও এর ভয়াবহতা আলোচনা করা হয়েছে। অনেকে মনে করেন পর্ন দেখা বা হস্তমৈথুন করা কোন খারাপ কিছু না, যা এই বইয়ে অনেক রেফারেন্স সহকারে ভুল প্রমাণ করা হয়েছে। পর্ন দেখা বা হস্তমৈথুন করা আমাদের শরীর, পরিবার, সমাজের জন্য কতটা ভয়াবহ তা এই বইয়ে আলোচনা করা হয়েছে। 


এখানে মূলত পর্নোগ্রাফির বিরুদ্ধে একটি বােমা ফাটানাে হয়েছে। সংস্কৃতির ব্যানারে পশ্চিমা মহলের সুদূর প্রসারি চক্রান্তের মােকাবেলায় করণীয় এবং মানব সমাজকে এ থেকে বাঁচার উপায় বলে দেওয়া হয়েছে এ বই এ। হিরােইন, ফেনসিডিল কিংবা ইয়াবার চেয়ে মারাত্মক একটি আসক্তির নাম পর্ণ আসক্তি।


অনেক সময় দেখা যায় মদ, গাঁজা, ইয়াবা, ফেনসিডিল সহ উল্লেখিত নেশা এবং নেশার উপকরণাদি পেতে অনেক টাকা পয়সার দরকার এবং নিরাপত্তা হীনতায় ভুগতে হয়। কিন্তু পর্ণ এর ক্ষেত্রে ঘটেছে তার ঠিক উল্টোটা। এখন হাই স্পিড ইন্টারনেট প্রায় বিনামূল্যে পাওয়া যায়। উপকরণ হলো মাত্র একটি, স্মার্টফোন। এই একটি ফোনই যথেষ্ট, পর্নগ্রাফিকে আপনার হাতে এনে দেওয়ার জন্য।


মুক্ত বাতাসের খোঁজে পিডিএফ বইয়ে (এর হার্ড কপিও আছে) সংস্কৃতির নামে পর্নের ভয়াবহতা, নাশকতা, নৃশংসতা ও হস্তমৈথুন থেকে বেঁচে থাকার যৌক্তিক উপায় আলােচনা করা হয়েছে। যা আপনি এবং আপনার সমাজকে পর্ন নামক ব্যধি ও হস্তমৈথুন থেকে রক্ষা করতে যুগোপযোগী ভূমিকা পালন করবে।


Mukto Bataser Khoje বইয়ের কিছু অংশ

মৃত্যু? দুই সেকেন্ড দূরে!

২০১৫ সালের কথা। বর্ধা আসতে তখনো কয়েকটা দিন বাকি। জীবনের ওপর অতিষ্ঠ হয়ে খুব কাছের এক ভাই একদিন স্বীকার করে বসলেন তার পর্ন-আসক্তির কথা। বিস্তারিত বললেন কীভাবে দিনের পর দিন পর্ন দেখে হস্তমৈথুন করে আসছেন সেই পিচ্চিকাল থেকে। চটিগন্প পড়ে নিকটাত্ীয়াদের নিয়ে সেক্স ফ্যান্টাসিতে ভূগছেন। কথা শুনতে শুনতে কখন যে অন্তরজুড়ে কালো মেঘ করে এল আর ভারি ব্যাপক বৃষ্টি ভিজিয়ে দিলো আমার পুরোটা, টেরও পেলাম না। টুকটাক লিখি পর্নোগ্রাফি, হস্তমৈথুন, চটিগল্লের ভয়াবহতা কত ব্যাপক সে সম্পর্কে তেমন কোনো ধারণা ছিল না। দিন যত গড়িয়েছে, যত ঘাটাঘাটি করেছি, যত মানুষের সঙ্চে কথা বলেছি, ততই বিস্মিত হয়েছি। বিস্মিত হতে হতে একসময় আমার বিস্মিত হবার ক্ষমতাই নষ্ট হয়ে গিয়েছে।


নিজের চোখের সামনে স্কুলের পপ্রাণের দোস্ত”কে পর্নোগ্রাফির থাবায় ক্ষতবিক্ষত হয়ে ঝরে পড়তে দেখেছি। ভার্সিটি লাইফের আরেক ভীষণ মেধাবী বন্ধু একটু হস্তমৈথুন আর গাজার নেশা কীভাবে তিলে তিলে তাকে শেষ করে দিলো। আমি নিজের চোখে ২৭ শে রমাদ্বানের রাতে মসজিদের উঠোনে পাড়ার ছোটভাইদের দেখেছি পর্ন দেখতে। দেখেছি কয়েকদিন আগে দুধের দাঁত উঠেছে এমন বাচ্চাদের পর্ন আর নারী দেহ নিয়ে রসালো আলোচনা করতে।


পর্ন আসক্তির ওপরে বাংলাদেশে তেমন কোনো গবেষণা হয়নি বললেই চলে। ২০১২ সালে কয়েকটি স্কুলের অষ্টম শ্রেণির কিছু ছাত্রছাত্রীর ওপর চালানো একটি জরিপে দেখা যায়, শতকরা ৭৬ জন শিক্ষার্থীর নিজের ফোন আছে। বাকিরা বাবা-মার ফোন ব্যবহার করে। এদের মধ্যে:


  • ৮২ শতাংশ সুযোগ পেলে মোবাইলে পর্ন দেখে।
  • ক্লাসে বসে পর্ন দেখে ৬২ শতাংশ।
  • ৭৮ শতাংশ গড়ে ৮ ঘণ্টা মোবাইলে ব্যয় করে।
  • ৪৩ শতাংশ প্রেম করার উদ্দেশ্যে মোবাইল ব্যবহার করে।


সবচেয়ে ভয়ংকর ব্যাপার হচ্ছে, বেসরকারি এক হিসাবে দেখা গেছে, ফটোকপি মোবাইল ফোনে গান/রিংটোন ভরে দেয়ার দোকানগুলো থেকে দেশে দৈনিক ২.৫ কোটি টাকার পর্ন বিক্রি হচ্ছে।


এ ছাড়াও বাংলাদেশ থেকে এক মাসে গুগলে “পর্ন” শব্দটা সার্চ করা হয়েছে ০.৮ মিলিয়ন বারেরও বেশি। বিশ্বব্যাপী সংখ্যাটা হচ্ছে ৬১১ মিলিয়ন বার! “সেক্স” শব্দটা বাংলাদেশ থেকে সার্চ করা হয়েছে ২.২ মিলিয়ন বার। বিশ্বব্যাপী করা হয়েছে ৫০০ মিলিয়ন বার। অন্যান্য পর্নোগ্রাফিক শব্দের ক্ষেত্রে অবস্থাও অনেকটা এমন। ৩০ জুলাই ২০১৩, বাংলাদেশ সংবাদ সংস্থা (395) পর্নোগ্রাফির ওপর একটি রিপোর্ট প্রকাশ করে। রিপোর্টে বলা হয়, ঢাকার সাইবার ক্যাফেগুলো থেকে প্রতিমাসে বিভিন্ন বয়সের মানুষেরা যে পরিমাণ পর্ন ভাউনলোড করে তার মূল্য ৩ কোটি টাকার মতো।


“মানুষের জন্য ফাউন্ডেশন” পরিচালিত সমীক্ষায় দেখা গেছে, পর্ন ভিডিওতে আসক্ত রাজধানীর ৭৭ শতাংশ কিশোর। অবস্থার ভয়াবহতা ফুটে ওঠে সময় টিভির একটি অনুসন্ধানী প্রতিবেদনেও।


ইউএনডিপি বাংলাদেশ এবং সেন্টার ফর ম্যান ত্যান্ড ম্যাসকুলিনিটি স্টাডিজের (সিএমএসএস) যৌথ উদ্যোগে “রেভম্যান ক্যাম্পেইন, এর অংশ হিসেবে স্কুল পর্যায়ে শিশু-কিশোরদের পরপ্রাফির প্রতি আসক্তি এবং এ থেকে উত্তরনের উপায় বের করতে একটি গবেষণা পরিচালিত হয়। এই গবেষণায় উঠে এসেছে দেশের স্কুলগামী কিশোরদের ৬১ দশমিক ৬৫ শতাংশ পর্নগ্রাফিতে আসক্ত।


২০১৬ সালের এপ্রিল থেকে এ বছরের (২০১৮ সাল) মে পর্যন্ত সময়ে গবেষণাটি পরিচালিত হয়। রংপুর, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর ও কক্সবাজারের ক্কুলগামী ১১ থেকে ১৫ বছর বয়সী ৯০০ ছেলের সাক্ষাৎকারের ভিত্তিতে গবেষণার ফলাফল তৈরি করা হয়।


সিএমএমএস এর চেয়ারম্যান সৈয়দ মো. শাইখ ইমতিয়াজ জানাচ্ছেন, “১৮ বছরের নীচে স্কুলগামী ছেলেদের মধ্যে শতকরা ৮৬৭৫ ভাগ মোবাইল ফোন ব্যবহার করে এবং শতকরা ৮৪.২২ ভাগ ইন্টারনেটের জন্য মোবাইল ফোন ব্যবহার করে।” গবেষণার উপাতে দেখা যায়, স্কুলগামী ছেলেদের শতকরা ৬১.৬৫ ভাগ পর্নগ্রাফি দেখে আর ৫০.৭৫ ভাগ ছেলে ইন্টারনেটে পর্নগ্রাফি খৌজে। আর পনপ্রাফিতে আসক্ত ছাত্রদের শতকরা ৬৩.৪৫ ভাগ প্রথম মোবাইলে পর্নগ্রাফি দেখেছে বলে গবেষণায় উঠে এসেছে। এছাড়া স্কুলগামী যেসব কিশোর পর্নগ্রাফি দেখে তাদের শতকরা ৭০.৫৫ ভাগ মেয়েদের শারীরিকভাবে উত্যক্ত করতে চায় বলেও উল্লেখ করেন সৈয়দ শাইখ ইমতিয়াজ।


Note: আপনি যদি পর্ণোগ্রাফি বা হস্তমৈথুন এ আসক্ত হয়ে থাকেন তাহলে এই মুহুর্তে আপনার জন্য সবচেয়ে জরুরি হলো Mukto bataser khoje pdf বইটি পড়া। আপনার অক্সিজেন এর চেয়েও। এমনকি আপনার নিঃশ্বাসের চেয়েও। alert-warning


You can Mukto bataser khoje pdf download here.


আরো পড়ুনঃ


Post a Comment

নবীনতর পূর্বতন