Get Backlink Using Guest Post on Blogspot Blogger | গেস্ট পোস্ট করে ব্যাকলিংক নিন।

Guest Post For Blogspot - আপনি যদি কোন ওয়েবসাইট এর মালিক হন এবং আপনার ওয়েবসাইটের seo করার জন্য আমাদের ওয়েবসাইট থেকে সম্পূর্ণ ফ্রিতে ব্যাকলিংক (Backlink) তৈরি করতে চান, তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। এই পোস্ট থেকে আপনি জানতে পারবেন আমাদের ওয়েবসাইট থেকে কিভাবে আপনার ওয়েবসাইটের ব্যাকলিংক নিবেন।


Get backlink using guest post on blogspot blogger | গেস্ট পোস্ট করে ব্যাকলিংক নিন।


ব্যাকলিংক (Backlink) কী?

যারা ওয়েবসাইট নিয়ে একটু জানেন তারা হয়তো ব্যাকলিংক (Backlink) শব্দটা শুনে থাকবেন। কিন্তু আমারা বেশির ভাগই জানি না যে ব্যাকলিংক (Backlink) আসলে কী? সহজ ভাষায় বলতে গেলে ব্যাকলিংক (Backlink) আসলে এক্সটারনাল লিংক (External Link) যা অন্য একটি ওয়েবসাইট থেকে আপনার ওয়েবসাইট পেয়ে থাকে।


ব্যাকলিংক (Backlink) এর কাজ কী?

ওয়েবসাইটের Search Engine Optimization (SEO) করার জন্য ব্যাকলিংক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কোনো ওয়েবসাইটের Domain Authority, Search Engine Preference এবং Search Engine Ranking বাড়ানোর জন্য ব্যাকলিংক তৈরি করতে হয়। ব্যাকলিংক অফ পেইজ এসইও (Off Page SEO) একটা গুরুত্বপূর্ণ অংশ। এর মাধ্যমে ওয়েবসাইটের ডোমেইন অথোরিটি (Domain Authority) বৃদ্ধি পায়। কোনো ওয়েবসাইটেরে ডোমেইন অথোরিটি (Domain Authority) যত বেশী হবে গুগলের কাছে সেই ওয়েবসাইট তত ভালো হবে। ফলে সেই ওয়েবসাইট সার্চ রেজাল্ট এ তত প্রথম দিকে আসবে।


ব্যাকলিংক তৈরি করা হলে গুগলের কাছে সেই ওয়েবসাইট বিশ্বস্ত বলে মনে হয়। যখন অন্যের ওয়েবসাইটে ব্যাকলিংক তৈরি করা হয় তখন গুগল ওয়েব ক্রাউলার সেই লিংক ফলো করে link juice পাস করে। ফলে ডোমেইন অথোরিটি বৃদ্ধি পায় এবং গুগল থেকে অনেক ভিজিটর আসে। ফলে একটি ওয়েবসাইটের জন্য ব্যাকলিংক অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।


ব্যাকলিংক (Backlink) কত প্রকার?

প্রধানত ব্যাকলিংক (Backlink) দুই প্রকারের হয়ে থাকে যথাঃ

  • Internal Links (ইন্টারন্যাল লিংক): ইন্টারন্যাল লিংক হলো যখন কোনো ওয়েবসাইট তার নিজের মধ্যেই লিংক তৈরি করে। অর্থাৎ যখন কোনো ওয়েবসাইটের একটা পেইজের মধ্যে অন্য একটা পেইজের লিংক দেওয়া হয় তখন তাকে ইন্টারন্যাল লিংক বলে।

  • External Links (এক্সটারন্যাল লিংক): এক্সটারন্যাল লিংক হলো যখন কোনো ওয়েবসাইট অন্য আরেকটা ওয়েবসাইট বা ওয়েবপেজ এ লিংক তৈরি করে। অর্থাৎ যখন কোনো ওয়েবসাইটের কোনো পেইজের লিংক অন্য আরেকটা ওয়েবসাইটের কোনো পেইজে দেওয়া হয় তখন তাদেরকে এক্সটারন্যাল লিংক বলে।

আবার ব্যাকলিংক (Backlink) এ ব্যবহৃত ট্যাগ এর ওপর নির্ভর করে ব্যাকলিংক কে দুই ভাগে ভাগ করা হয়ে থাকে। এ দুই প্রকার ব্যাকলিংক গুলো হলোঃ

  • No follow links: No follow links হলো যখন কোনো ওয়েবসাইট অপর ওয়েবসাইটের কোনো পেজের লিংক প্রকাশ করার সময় rel=nofollow ট্যাগ ব্যবহার করে। ব্যাকলিংক এ rel=nofollow ট্যাগ ব্যবহার করা হলে গুগল ক্রাউলিং এর সময় link juice পাস করে না। ফলে এই লিংক তেমন কাজের না, তবে কাজের না হলেও No follow links ও অনেক প্রয়োজনীয়।
  • Do follow links: Do follow links হলো যখন কোনো ওয়েবসাইট অপর ওয়েবসাইটের কোনো পেজের লিংক প্রকাশ করার সময় rel=nofollow ট্যাগ ব্যবহার করে না। ব্যাকলিংক এ rel=nofollow ট্যাগ ব্যবহার না করা হলে গুগল ক্রাউলিং এর সময় link juice পাস করে। ফলে এই লিংক গুলো ওয়েবসাইটের জন্য গুরুত্বপূর্ণ।

সবশেষে, ব্যাকলিংক (Backlink) এর কোয়ালিটির ওপর নির্ভর করে ব্যাকলিংক কে দুই ভাগে ভাগ করা হয়ে থাকে। এ দুই প্রকার ব্যাকলিংক গুলো হলোঃ

  • Low Quality links: যেসব ওয়েবসাইটের কোয়ালিটি অনেক খারাপ এবং যাদের ডোমেইন অথোরিটি (Domain Authority) অনেক কম সেসব ওয়েবসাইট থেকে কোনো ব্যাকলিংক নিলে তাকে লো-কোয়ালিটি ব্যাকলিংক বলে। লো-কোয়ালিটি ব্যাকলিংক ওয়েবসাইটের জন্য ক্ষতিকারক।
  • High Quality links: যেসব ওয়েবসাইটের কোয়ালিটি অনেক ভালো এবং যাদের ডোমেইন অথোরিটি (Domain Authority) অনেক বেশী সেসব ওয়েবসাইট থেকে কোনো ব্যাকলিংক নিলে তাকে হাই-কোয়ালিটি ব্যাকলিংক বলে।

কীভাবে ব্যাকলিংক (Backlink) তৈরি করা যায়?

অনেকভাবেই ব্যাকলিংক (Backlink) তৈরি করা যায়। কিন্ত ব্যাকলিংক তৈরি করার সময় একটু সতর্ক থাকতে হয়। কোনো Low Domain Authority যুক্ত ওয়েবসাইট থেকে ব্যাকলিংক নেওয়া যাবে না। এসব সাইট থেকে ব্যাকলিংক নিলে SEO এর ক্ষেত্রে সমস্যা হয়। ভালো সাইট থেকে ব্যাকলিংক পেতে হলে টাকার প্রয়োজন হয়। এসব ব্যাকলিংক সাধারণত পেইড হয়। ফ্রিতে ব্যাকলিংক পাওয়ার সবচেয়ে ভালো উপায় হচ্ছে নতুন ব্লগ বা ওয়েবসাইট। এসব ওয়েবসাইট থেকে সহজেই ফ্রিতে ব্যাকলিংক পাওয়া যায়। আমাদের ওয়েবসাইট থেকেও ফ্রিতে ব্যাকলিংক তৈরি করা যায়।


কিভাবে সম্পুর্ণ ফ্রিতে ব্যাকলিংক তৈরি করবো?

আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই ফ্রিতে ব্যাকলিংক তৈরি করা যায়। আপনি যদি আপনার ওয়েবসাইটের জন্য আমাদের ওয়েবসাইট থেকে সম্পুর্ণ ফ্রিতে ব্যাকলিংক তৈরি করতে চান তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। অথবা এখানে ক্লিক করে আমাদেরকে জানান।


Post a Comment

নবীনতর পূর্বতন