মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | MOWCA Job Circular


মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ -Ministry of Women and Children Affairs MOWCA Job Circular 2023: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক পরিচালিত “২০টি শিশু দিবাযত্ন কেন্দ্র স্থাপন" প্রকল্পের প্রধান কার্যালয়ের জন্য হিসাব রক্ষক এবং ৮ (আট) টি শিশু দিবাযত্ন কেন্দ্রের (সমবায় ভবন- আগারগাঁও, রায়ের বাজার, আশুলিয়া, রংপুর, গাইবান্ধা, কক্সবাজার, নোয়াখালী ও চাঁদপুর) জন্য স্বাস্থ্য শিক্ষিকা এবং ২ (দুই) টি শিশু দিবাযত্ন কেন্দ্রের (কক্সবাজার ও রংপুর) জন্য শিক্ষিকা পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে সাকুল্য বেতনে প্রকল্প মেয়াদে (জুন, ২০২৫) শূন্য পদ পূরণের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তাবলী মোতাবেক দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

শর্তাবলীঃ

১. আবেদনকারীকে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েব সাইটে (www.mowca.gov.bd) ও মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েব সাইট (www.dwa.gov.bd) এ আবেদন ফরম পাওয়া যাবে। আবেদনকারীকে ওয়েব সাইট হতে আবেদন পত্রের ছক A4 সাইজ কাগজে প্রিন্ট করে খালি ঘরগুলো স্বহস্তে টাইপ করে পূরণ করতে হবে। আগামী ১৫/১১/২০২৩ তারিখের মধ্যে আবেদন পত্র ডাকযোগে প্রকল্প পরিচালক, ২০টি শিশু দিবাযত্ন কেন্দ্র স্থাপন প্রকল্প, মহিলা বিষয়ক অধিদপ্তর, ৩৭/৩ ইস্কাটন গার্ডেন রোড (৬ষ্ঠ তলা), ঢাকা-১০০০ ঠিকানায় পৌঁছাতে হবে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ ২০২৩

২. নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত আবেদনের শেষ তারিখে প্রার্থীর বয়স ৩০ (ত্রিশ) বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়। ৩. শূন্য পদ পূরণে কোটা সম্পর্কিত প্রচলিত সরকারী নীতিমালা যথাযথভাবে অনুসরণ করা হবে। ৪. আবেদন পত্রের সাথে প্রার্থীর সম্প্রতি তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি সত্যায়িত করে সংযুক্ত করতে হবে। 

৫. প্রার্থীদের আবেদন পত্রের সাথে কোন প্রকার ট্রেজারী চালান/ব্যাংক ড্রাফট প্রযোজ্য হবে না। উল্লেখ্য, আবেদন ফরমের এ সংক্রান্ত ২০ নম্বর ক্রমিকে “প্রযোজ্য নয়" মর্মে উল্লেখ করতে হবে। আবেদন পত্রের সাথে ১০ (দশ) টাকা মূল্যের ডাক টিকেটসহ নিজ ঠিকানা সম্বলিত ৯ × ৪ সাইজের একটি অব্যবহৃত খাম সংযুক্ত করতে হবে। ৭. খামের উপর অবশ্যই স্পষ্টভাবে প্রার্থীর পদের নাম ও জেলার নাম উল্লেখ করতে হবে। ৮. মহিলা কোটা ব্যতীত অনান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে সর্বশেষ নীতিমালা অনুযায়ী যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত ছায়ালিপি আবেদন পত্রের সাথে দাখিল করতে হবে। ৯. সরকারী/আধাসরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের আবেদনপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রেরণ করতে হবে।

Ministry of Women and Children Affairs Job Circular 2023

১০. আবেদন পত্রের সাথে শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ও জাতীয় পরিচয়পত্রের কপি সংযুক্ত করতে হবে। শিক্ষিকা পদের ক্ষেত্রে অফিস এপ্লিকেশন (Word processing সহ ই-মেইল ও Web Browsing) এর অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে। প্রযোজ্য সবল পদের অভিজ্ঞতার ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত (নাম, পদবী, প্রতিষ্ঠানের দাপ্তরিক টেলিফোন/মোবাইল নম্বর ও ঠিকানা উল্লেখ করতে হবে। অভিজ্ঞতার সনদপত্রের কপি দাখিল করতে হবে। ১১. ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র আবেদনের সাথে দাখিল করতে হবে।




Post a Comment

নবীনতর পূর্বতন