মুহম্মদ জাফর ইকবালের নতুন বই ২০২৩ পিডিএফ ডাউনলোড

Muhammed Zafar Iqbal New Books PDF Download - মুহম্মদ জাফর ইকবাল সাইন্স ফিকশন লেখক হিসেবে তুমুল জনপ্রিয়। তিনি সাইন্স ফিকশন লেখক হিসেবে সমধিক পরিচিত হলেও তিনি অনেক কিশোর উপন্যাস রচনা করেছেন। তিনি শিশু-কিশোরদের একজন অত্যন্ত জনপ্রিয় লেখক। জাফর ইকবালের অনেক জনপ্রিয় সাইন্স ফিকশন উপন্যাস রয়েছে। তিনি প্রতি বছরই নতুন বই প্রকাশ করে থাকেন। এবারের বইমেলা ২০২৩ এও তিনি মোট ৪টি নতুন বই প্রকাশ করেছেন।


দেখে নিনঃ


মুহম্মদ জাফর ইকবালের নতুন বই ২০২২ পিডিএফ ডাউনলোড


জাফর ইকবালের নতুন বই ২০২৩

নাম্বার বইয়ের নাম ক্যাটাগরি পিডিএফ
০১ আমার ডেঞ্জারাস মামী কিশোর উপন্যাস ডাউনলোড
০২ আমি পরামানব সায়েন্স ফিকশন ডাউনলোড
০৩ ইলেকট্রনিকসের প্রথম পাঠ ইলেক্টনিক্স ডাউনলোড
০৪ আহা টুনটুনি উহু ছোটাচ্চু কিশোর উপন্যাস ডাউনলোড


২০২২ সালের বই মেলায় প্রকাশিত মুহম্মদ জাফর ইকবালের নতুন ৪টি বই সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো-


আমার ডেঞ্জারাস মামী

মুহম্মদ জাফর ইকবালের লেখা ২০২৩ সালে প্রকাশিত আমার ডেঞ্জারাস মামী বইটি প্রকাশ করেছে জ্ঞানকোষ প্রকাশনী। আমার ডেঞ্জারাস মামী বইটি টুলুর মামীর কাহীনি নিয়ে লেখা হয়েছে। টুলু বড় হয়ে যে কাজ গুলো করবে বলে ঠিক করে রেখেছিল টুলুর নীরা মামী তার সবগুলো করেছেন। পাহাড়ে গিয়েছেন, সমুদ্রে গিয়েছেন, প্লেন থেকে লাফ দিয়েছেন, কারাতে শিখেছেন, সিনেমায় অ্যাকটিং করেছেন, আন্দোলন করেছেন, জেলে গিয়েছেন, পুলিশের মার খেয়েছেন। সোজা কথায় এমন কোনো কাজ নেই যেটা নীরা মামী করেন নাই। আরো যে কয়েকটা বাকী ছিল এখন মনে হয় সেগুলোও করে ফেলেছেন। এই সব ঘটনা গুলো নিয়েই লেখা হয়েছে আমার ডেঞ্জারাস মামী বইটি।

Download/download/button


আমি পরামানব

মুহম্মদ জাফর ইকবালের লেখা ২০২২ সালে প্রকাশিত আমি পরামানব বইটি প্রকাশ করেছে সময় প্রকাশনী। আমি পরামানব বইটি পৃথিবীর একটা খারাপ সময়কে নিয়ে লেখা হয়েছে। যখন পৃথিবীর সমস্ত সম্পদ এক দুইজন মানুষের হাতে কেন্দ্রিভুত। তারা তাদের বিশাল সম্পদ নিয়ে কী করবে সেটা জানে না। তারা মানুষের ভূমিকায় না থেকে ঈশ্বর হতে চায়। এইজন্য তারা নতুন প্রজাতির অতিমানব জন্ম দেওয়ার চেষ্টা করে। একই সাথে প্রকৃতি তাদের ওপর প্রতিশোধ নেওয়ার জন্য তৈরি করে পরামানব। এই পরামানব কে নিয়েই আমি পরামানব সাইন্স ফিকশন টি লেখা হয়েছে।

Download/download/button


ইলেকট্রনিকসের প্রথম পাঠ

মুহম্মদ জাফর ইকবালের লেখা ২০২৩ সালে প্রকাশিত ইলেকট্রনিকসের প্রথম পাঠ বইটি প্রকাশ করেছে বাতিঘর প্রকাশনী। আমি জানি কারো যদি শখ থাকে তাহলে কিছু একটা শিখে নেওয়া মোটেও কঠিন কিছু নয়। তাই ভাবলাম যাদের ইলেকট্রনিকস শেখার শখ আছে কিন্তু সুযোগ পাচ্ছে না তাদের জন্য একটা বই লিখলে কেমন হয়? সেই জন্য এই বই।

Download/download/button


আহা টুনটুনি উহু ছোটাচ্চু

মুহম্মদ জাফর ইকবালের লেখা ২০২৩ সালে প্রকাশিত আহা টুনটুনি উহু ছোটাচ্চু বইটি প্রকাশ করেছে তাম্রলিপি পাবলিকেশন্স। আহা টুনটুনি উহু ছোটাচ্চু বইটি টুনটুনি ও ছোটাচ্চু সিরিজের একটি বই। মুহাম্মদ জাফর ইকবাল মাসিক পত্রিকা কিশোর আলোতে টুনটুনি ও ছোটাচ্চু শিরোনামে ডিটেকটিভ গল্প লেখা শুরু করলে সেটা কিশোরদের মাঝে তুমুল জনপ্রিয়তা পায়। পাঠকদের অনুরোধে লেখক নিয়মিত টুনটুনি ও ছোটাচ্চু সিরিজ লিখতে থাকেন। পরবর্তিতে সেই গল্প গুলোকে বই আকারে রূপ দেওয়া হয়।

Download/download/button


Post a Comment

নবীনতর পূর্বতন