মুহম্মদ জাফর ইকবালের নতুন বই ২০২৩ পিডিএফ ডাউনলোড

Muhammed Zafar Iqbal New Books PDF Download - মুহম্মদ জাফর ইকবাল সাইন্স ফিকশন লেখক হিসেবে তুমুল জনপ্রিয়। তিনি সাইন্স ফিকশন লেখক হিসেবে সমধিক পরিচিত হলেও তিনি অনেক কিশোর উপন্যাস রচনা করেছেন। তিনি শিশু-কিশোরদের একজন অত্যন্ত জনপ্রিয় লেখক। জাফর ইকবালের অনেক জনপ্রিয় সাইন্স ফিকশন উপন্যাস রয়েছে। তিনি প্রতি বছরই নতুন বই প্রকাশ করে থাকেন। এবারের বইমেলা ২০২৩ এও তিনি মোট ১০টি নতুন বই প্রকাশ করেছেন।


দেখে নিনঃ


মুহম্মদ জাফর ইকবালের নতুন বই ২০২৩ পিডিএফ ডাউনলোড

জাফর ইকবালের নতুন বই ২০২৩

ক্রমিক নংবইয়ের নাম ক্যাটাগরি পিডিএফ
০১ স্মার্টফোন নাকি স্মার্ট বাচ্চা কিশোর উপন্যাস ডাউনলোড
০২ নকশা-কাটা কবজ সমকালীন উপন্যাস ডাউনলোড
০৩ বাহ্ টুনটুনি বাহ্ বাহ্ ছোটাচ্চু কিশোর ধারাবাহিক ডাউনলোড
০৪ সমস্যাটি মনে হয় আমার এবং অন্যান্য রাজনৈতিক সমালোচনা ও কলাম সংকলন ডাউনলোড
০৫ টিটিং কিশোর ভৌতিক ডাউনলোড
০৬ প্রলয় বৈজ্ঞানিক কল্পকাহিনী ডাউনলোড
০৭ পিনু মিনু এবং একটি হাতি শিশু-কিশোর বই ডাউনলোড
০৮ তিতুনের জন্মদিন শিশু-কিশোর গল্প ডাউনলোড
০৯ করাত মাছ কমিক বুক ডাউনলোড
১০ ফেরা মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস ডাউনলোড


২০২৩ সালের বই মেলায় প্রকাশিত মুহম্মদ জাফর ইকবালের নতুন ৪টি বই সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো-


স্মার্টফোন নাকি স্মার্ট বাচ্চা

স্মার্টফোন নাকি স্মার্ট বাচ্চা বইটি পিকলু নামের একটি ছোট বাচ্চাকে নিয়ে লেখা হয়েছে। যে একটি স্মার্ট বাচ্চা। যে-ই পিকলুকে দেখে সে-ই বলে সে একটা স্মার্ট বাচ্চা। কারণ তার বয়স অনেক কম হলেও সে সবকিছুই করতে পারে। সে নিজে থেকেই সবকিছু করে। এসব কাহিনী নিয়েই স্মার্টফোন নাকি স্মার্ট বাচ্চা বইটি লেখা হয়েছে।

Download/download/button


নকশা-কাটা কবজ

নকশা-কাটা কবজ বইটি একটি সমকালীন উপন্যাস। উপন্যাসের শুরুতে রাজু ও মিলিয়া নামের দুইজন ইউনিভার্সিটি পড়ুয়া ছাত্র-ছাত্রী কে দেখা যায়। তারা একই ক্লাসে পড়লেও তাদের মধ্যে তেমন মিল নেই। কিন্তু একদিন একটা বইয়ের দোকানে তাদের দেখা হয়। এইসব কাহিনী নিয়েই নকশা কাটা কবজ বইটি লেখা হয়েছে।

Download/download/button


সমস্যাটি মনে হয় আমার এবং অন্যান্য

সমস্যাটি মনে হয় আমার এবং অন্যান্য বইটির প্রচ্ছদের অংশ হলো, লন্ডন টাইমসের কথায় – রক্ত যদি স্বাধীনতার মূল্য হয়ে থাকে, তাহলে পৃথিবীর আর কোনো দেশ এত মূল্য দিয়ে স্বাধীনতা কিনে আনেনি। এমনকি আঁতুড় ঘরেই যে দেশকে গলা টিপে মেরে ফেলার চেষ্টা করা হয়েছে, গত অর্ধ-শতাব্দীতে সেই বাংলাদেশকে নিয়েই গর্ব করার মতো আরো অসংখ্য প্রাপ্তি আমাদের আছে। তবুও এখানে সাম্প্রদায়িকতার বিষ-বাস্প, শিক্ষাক্ষেত্রে নানা অসংগতির মতো সমস্যা এখনও প্রকটভাবে বিদ্যমান। তবে সবচেয়ে বেশি কষ্ট পাই যখন দেখি– বাংলাদেশের রাজনীতি এখনও রাজাকারমুক্ত না এবং এ নিয়ে অন্য কারো কোনো সমস্যাও হয় না। কাজেই আমার ধারণা হলো সমস্যাটি মনে হয় একান্তভাবেই আমার নিজস্ব!

Download/download/button


বাহ্ টুনটুনি বাহ্ বাহ্ ছোটাচ্চু

বাহ্ টুনটুনি বাহ্ বাহ্ ছোটাচ্চু বইটি টুনটুনি ও ছোটাচ্চু সিরিজের একটি বই। মুহাম্মদ জাফর ইকবাল মাসিক পত্রিকা কিশোর আলোতে টুনটুনি ও ছোটাচ্চু শিরোনামে ডিটেকটিভ গল্প লেখা শুরু করলে সেটা কিশোরদের মাঝে তুমুল জনপ্রিয়তা পায়। পাঠকদের অনুরোধে লেখক নিয়মিত টুনটুনি ও ছোটাচ্চু সিরিজ লিখতে থাকেন। পরবর্তিতে সেই গল্প গুলোকে বই আকারে রূপ দেওয়া হয়।

Download/download/button

Post a Comment

নবীনতর পূর্বতন